সত্য আর মিথ্যায় ছড়ানো প্রত্যাশার এই পৃথিবীতে কবিতাটি যখন পৌঁছিবে তোমার পুষ্প চন্দন ধূসর কোমল হাতে; যেখানে জমে আছে আমার ভূবনের সমস্ত দেনা পাওনা। তুমি কি প্রেম চোখের মোহনায় ভাসাবে এই আমার সম্ভাব্য জীবন। এখানে জগতের সমস্ত ভীতু কম্পিত রুদ্ধ শর্বরী বেড়িয়ে আসবে জাজ্বল্যমান জ্যোৎস্নায় আর কথাগুলো গ্রহের স্ফুলিঙ্গের মতো জড়াবে কি তোমার বাহুডোরে। খেলা করবে কি দ্যুতি হয়ে তোমার চঞ্চল সমুদ্রের গভীর মোহনা? এ সবি আমার সভ্য লালিত মনের ব্যথিত বাণী; আর সুখ আত্মার সংকীর্ণ চিৎকারে যা বেড়িয়ে এসেছে হৃদয় উজার করে তুমি কি শ্রবণ করবে? যা জেনে উচ্ছল হবে তোমার দ্যুতিময় চোখ অথবা হৃদস্পন্দন? আমার এই বাণী গুলো স্বরচিত ভাবে গঠিত হয়েছে তোমারই জন্যে। তোমারই উদ্দেশ্যেরই সূচিত হয়েছে এই কবিতাটির প্রতিটি পঙতি মালা। এই কবিতাটি আজকে জন্ম হলেও বেঁচে থাকবে তোমাকে স্মরণে হাজারো বসন্ত জুড়ে যে কিনা একটু ও বদলাবে না তার কোন রং একই সান্নিধ্যে জেগে থাকবে; একই উপমায় যৌবনা প্রাপ্ত রবে তরুন দয়ে। পুষ্পশোভিত ভোরের কোমল ছায়ার মতো; এই কবিতায় মিশে আছে অজস্র আশাতীত মনের সুপ্ত ভাবনা; অশ্রুর চাদরে ভেজা আছে মৃত্তিকা; এই কবিতাটি লেখা হয়েছে অসংখ্য হৃদয় ক্ষরিত রক্ত দিয়ে। কোন একদিন যা দেখে হয়তো বা হবে প্রসন্ন হৃদয় কতকাল ধরে মন পথ চেয়ে বসে আছে সেই প্রত্যাশিত পথে।
অসংখ্য কবিতা আর অজস্র শব্দাবলী খুব একান্ত করে চেয়েছে যাকে যদি আসো তুমি, আমি পরোয়া করিনা সমর পৃথিবীর। মনে রেখ কোন এক দেবদূতের আশীর্বাদে সৃষ্টি হয়েছে এই প্রেম সাহিত্য যে সাহিত্য অমরতা লাভ করবে হাজার বছর ধরে এই পৃথিবীর পথে পথে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।